ইবির ২ শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল যে কারণে

0 10

পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২ শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল করা হয়েছে।

তারা হলেন আইন বিভাগের ১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মেহেদী হাসান রয়েল ও লোকপ্রশাসন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের মনিরুল ইসলাম জয়।

সোমবার (৭ ফেব্রুয়ারী) বিশ^বিদ্যালয়ের ২৫৪ তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে নিশ্চিত করেছেন ভারপ্রাপ্ত রেজিস্টার মু. আতাউর রহমান।

এছাড়া সিন্ডিকেট সভায় আবাসিক হলের সাবসিটি শিক্ষার্থীপ্রতি ২০ টাকা ও মেধাবৃত্তির টাকা ৫০শতাংশ বৃদ্ধি করা হয়েছে।

বিশ^বিদ্যালয়ের নীতিমালা অনুযায়ী কোন শিক্ষার্থী পর পর দুই বর্ষের পরীক্ষায় অকৃতকার্য হলে তাদের ছাত্রত্ব বাতিল করা হয়। মেহেদী হাসান রয়েল তৃতীয় ও চতুর্থ বর্ষে এবং মনিরুল ইসলাম জয় প্রথম ও দ্বিতীয় বর্ষে অকৃতকার্য হওয়ায় বিধি অনুযায়ী তাদের ছাত্রত্ব বাতিল করা হয়।

ফলে বিশ্ববিদ্যালয়ের ১২২ তম একাডেমিক কাউন্সিলের সভায় তাদের ছাত্রত্ব বাতিলের জন্য সুপারিশ করা হয়। পরে সিন্ডিকেট সভায় উপস্থিত সদস্যদের সম্মতিতে বিধি অনুযায়ী তাদের ছাত্রত্ব বাতিল করা হয়।

এছাড়াও সিন্ডিকেট সভায় অর্থনীতি বিভাগে এক জন ও চারুকলা বিভাগে দুই জন নতুন শিক্ষক নিয়োগ দেয়া হয়। নিয়োগপ্রাপ্ত শিক্ষকরা হলেন, অর্থনীতি বিভাগে আরিফ হাসান ও চারুকলা বিভাগে ইমতিয়াজ আহমেদ এবং রাইহান চৌধুরী।

সিন্ডিকেট সভায় ভিসি প্রফেসর ড. শেখ অবদুস সালামের সভাপতিত্বে প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়াসহ অন্য সিন্ডিকেট সদস্যরা উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.