তিন বিভাগের জন্য প্রাথমিক শিক্ষকের নতুন বিজ্ঞপ্তি আসছে!

0 88

গেল ২৮ ফেব্রুয়ারি প্রকাশিত বিজ্ঞপ্তিতে দেখা যায়, আবেদনের জন্য যেকোনো বিষয়ে স্নাতক ও স্নাতক (সম্মান) পাস থাকতে হবে। প্রার্থীদের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে এবং বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছর।

এছাড়া ২০২০ সালের ২৫ মার্চ আবেদনকারীর বয়স সর্বোচ্চ বয়সসীমার মধ্যে থাকলে ওই প্রার্থী আবেদন করার যোগ্য হবেন। এ পদে নিয়োগ পেলে বেতন হবে ১৩তম গ্রেডে ১১ হাজার থেকে ২৬ হাজার ৫৯০ টাকা।

আগের মতো সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে নিয়োগের জন্য একযোগে বিজ্ঞপ্তি প্রকাশ না করে এবার বিভাগভিত্তিক বিজ্ঞপ্তি প্রকাশ করা হচ্ছে।

গত ২৮ ফেব্রুয়ারি রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের পর আরও তিন বিভাগে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করতে যাচ্ছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই)। আগামী ২৩ মার্চ খুলনা, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলে জানা গেছে। আজ মঙ্গলবার সংশ্লিষ্ট সূত্রে এসব তথ্য জানা গেছে ।

ডিপিই’র নিয়োগ শাখা থেকে জানা গেছে, রংপুর বরিশাল ও সিলেট বিভাগের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শুন্য পদে শিক্ষক নিয়োগের জন্য গত ১১ মার্চ থেকে অনলাইন আবেদন শুরু হয়েছে। এ আবেদন করা যাবে ২৪ মার্চ রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

আবেদন করার ৭২ ঘণ্টার মধ্যে আবেদন ফি ২০০ টাকা, টেলিটকের সার্ভিস চার্জ ২০ টাকাসহ মোট ২২০ টাকা টেলিটক প্রিপেইড নম্বর থেকে জমা দিতে হবে। আগামী ২৩ মার্চ খুলনা, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগে শিক্ষক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

সংশ্লিষ্টরা জানান, সারাদেশে প্রায় ৭ হাজারের মতো সহকারী শিক্ষকের পদ শুন্য রয়েছে। তবে এখন পর্যন্ত জেলা পর্যায়ে শুন্য পদের তালিকা তৈরি করা হয়নি। লিখিত পরীক্ষা চলাকালীন এ তালিকা চূড়ান্ত করা হবে। ধাপে ধাপে সব বিভাগে আলাদাভাবে নিয়োগ পরীক্ষা আয়োজন করা হবে।

মন্তব্য করুন।

আপনার মেইল প্রকাশিত হবে না।