বিনামূল্যে পরামর্শ দেবে ভ্যাট ফোরাম

0 98

ব্যবসায়ীদের আগামী ১ ডিসেম্বর থেকে বিনামূল্যে ভ্যাটের পরামর্শ দেবে বাংলাদেশ ভ্যাট প্রফেশনালস ফোরাম (ভ্যাট ফোরাম)।

এ জন্য সেবাপ্রার্থীকে সাপ্তাহিক কর্মদিবসে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত নির্ধারিত হটলাইন (০৯৬৭৮২০৮২০৮) নম্বরে ফোন করতে হবে।

এ বিষয়ে ভ্যাট ফোরামের সহ-সভাপতি হাফিজুর রহমান বলেন, ভ্যাটের আইন-বিধি জটিল হওয়ায় ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীরা প্রায়ই বিপাকে পড়েন। এ সুযোগে একটি পক্ষ ফুলেফেঁপে উঠলেও রাষ্ট্র তার প্রাপ্য রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে। তাই ভ্যাটের বিষয়ে ব্যবসায়ীদের সচেতন করতে ভ্যাট ফোরাম কল সেন্টার চালুর উদ্যোগ নিয়েছে। এ কল সেন্টারে ভ্যাটবিষয়ক যাবতীয় প্রশ্নের উত্তর পাওয়া যাবে। প্রাথমিকভাবে ২ মাস বিনামূল্যে সেবাপ্রার্থীদের ভ্যাট সম্পর্কিত যাবতীয় প্রশ্নের উত্তর দেওয়া হবে।

তিনি আরও বলেন, ভ্যাট ফোরামের বিশেষজ্ঞ দল কিছু প্রচলতি প্রশ্নের উত্তর তৈরি করেছে। কেউ এসব বিষয়ে জানতে চাইলে তত্ক্ষণাৎ কল সেন্টারের প্রতিনিধিরা জানিয়ে দেবেন। আর জটিল প্রশ্নের ক্ষেত্রে কল সেন্টারের প্রতিনিধিরা প্রশ্ন নোট নেবেন। এর একদিন পরই ভ্যাট ফোরামের বিশেষজ্ঞরা সেবাপ্রার্থীর হোয়াটসঅ্যাপ বা ই-মেইলে প্রশ্নের উত্তর পাঠিয়ে দেবেন।

প্রসঙ্গত, ভ্যাট ফোরাম হচ্ছে ভ্যাট নিয়ে কাজ করা পেশাজীবীদের একটি সংগঠন। এ সংগঠনে দেশের বড় বড় শিল্প গ্রুপ ও বহুজাতিক কোম্পানির ভ্যাট পরামর্শকরা রয়েছেন। সংগঠনটি ভ্যাট বিষয়ক সচেতনতা বাড়াতে প্রায়ই সেমিনারের আয়োজন করে থাকে।

Leave A Reply

Your email address will not be published.