গিনেস ওয়ার্ল্ড রেকর্ড -এ বরিশালের নুসরাত জাহান নিপা

0 71

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম লেখানো একটা বড় পাওয়াও বটে। এবার সেই স্বপ্নটাই বাস্তবে রূপ দিয়েছেন বরিশালের মেয়ে নুসরাত জাহান নিপা ।একটার উপর আরেকটা এভাবে মাত্র এক মিনিটে ৭১টি কয়েন রেখে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম লিখিয়ে নিলেন । হাতে পেয়ে গেছেন গিনেস ওয়ার্ড রেকর্ড কর্তৃপক্ষ প্রেরিত স্বীকৃতির সনদ। আর এ ধরণের অর্জনে নিপার স্বামীসহ বাবা-মা এবং শুভাকাঙ্ক্ষীরাও বেশ উচ্ছ্বসিত।

নুসরাত জাহান নিপা, মাত্র ত্রিশে পা দিয়েছেন। তিনি বরিশাল নগরের দক্ষিণ সাগরদী এলাকার বাসিন্দা ও রাজনীতিবিদ দেওয়ান আব্দুর রশিদ এবং গৃহিণী মোসাম্মৎ পারভীনের একমাত্র কন্যা। সরকারি ব্রজমোহন (বিএম) কলেজ থেকে ক্যামেস্ট্রি বিষয়ে মাস্টার্স পাশ করেছেন। পরবর্তীতে বেসরকারি উন্নয়ন সংস্থায় চাকরি করছেন। পাশাপাশি অনলাইনের একটি প্লাটফর্মে নিজেকে ভলান্টিয়ার হিসেবেও যুক্ত রেখেছেন।

কাজী সামসুজ্জামানের সঙ্গে বিয়ে হয়েছে ৪ বছর আগে। স্বামী বেসরকারি একটি ব্যাংকের কর্মকর্তা । নগরীর নথুল্লাবাদ সংলগ্ন লুৎফর রহমান সড়কে বর্তমানে বসবাস করছেন নিপা।

তিনি আনন্দের সাথে বলেন, গত বছর যখন মহামারি করোনার সংক্রমণ গোটা দেশে ছড়িয়ে পড়ে তখন লকডাউনে ঘরে বসে ইউটিউবে একটা ভিডিও দেখতে পান। যেখানে একটার ওপর একটা কয়েন স্তূপ করে টাওয়ারের মতো তৈরি করা হচ্ছে।

তিনি আরও জানান, একজন ২০১৫ সালে ১ মিনিটে ৬৯টি কয়েন স্তূপ করে টাওয়ারের মতো বানিয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম লেখান। এরপর এটা দেখে চিন্তা করলাম তিনি পারলে আমি কেন পারব না। এরপর থেকে অনুশীলন শুরু করি এবং চলতি বছরের আগস্টে আবেদন জানাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে। এরপর ২৪ নভেম্বর, ২০২১ খ্রি. অ্যাভিডেন্সসহ ভিডিও বানিয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের জন্য পাঠিয়ে দেই। সেখানে আমি ১ মিনিটে একটার উপর আরেকটা করে মাত্র এক মিনিটে ৭১টি কয়েন রাখতে সক্ষম হই। পুরো এ কাজে মানে কয়েন জোগানো, ভিডিও বানানোসহ পুরো কাজে আমার স্বামী সহায়তা করে গেছেন।

গত ৩০ নভেম্বর মেইলে কর্তৃপক্ষ আগের রেকর্ড ভেঙে তার রেকর্ড গিনেস ওয়ার্ল্ডে জায়গা করে নিয়েছে বলে জানতে পারেন। আর বুধবার কাঙ্ক্ষিত সনদটি হাতে পান। এটি পাওয়ার পর স্বামীসহ বাবা-মা, শ্বশুরবাড়ির লোকজন সবাই বেশ খুশি। শুভাকাঙ্ক্ষীদের অনেকেই অভিনন্দন জানাচ্ছেন।

মন্তব্য করুন।

আপনার মেইল প্রকাশিত হবে না।