যৌতুক দিতে না পারায় স্ত্রী-সন্তানকে বাড়ীছাড়া করলেন স্কুলশিক্ষক

অনলাইন ডেস্ক

0 244

গাজীপুরের শ্রীপুরে যৌতুক দিতে না পারায় স্ত্রী-সন্তানকে নির্যাতন করে বাড়ি থেকে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষকের বিরুদ্ধে।

এ ঘটনায় নির্যাতনের শিকার স্ত্রী আফরিন বাদী হয়ে শ্রীপুর থানায় ও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বরাবর অভিযোগ দায়ের করেছেন।

অভিযুক্ত শিক্ষক জাহাঙ্গীর আলম (৩৩) শ্রীপুরের বরকুল গ্রামের আবদুল হুদা মীরের ছেলে। তিনি মুলাইদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। বিদ্যালয় সংলগ্ন এমদাদুল হকের বাড়িতে স্ত্রী-সন্তান নিয়ে ভাড়া থাকতেন তিনি।

ভুক্তভোগীর স্বজনরা জানান, পাঁচ বছর আগে ময়মনসিংহের গফরগাঁও উপজেলার তললী গ্রামের আনোয়ার হোসেনের মেয়ে আফরিনের সঙ্গে জাহাঙ্গীর আলমের বিয়ে হয়। তাদের সংসারে আবরার রাফিদ নামের দুই বছর বয়সী এক ছেলে রয়েছে।

বিয়ের পর থেকেই অভিযুক্ত বেশ কয়েকবার যৌতুকের জন্য চাপ দিলে মেয়ের সুখের কথা ভেবে বাবা আনোয়ার হোসেন জমি বিক্রি করে ছয় লাখ টাকা তুলে দেন।বিভিন্নভাবে টাকা নষ্ট করে সম্প্রতি তিনি আরও পাঁচ লাখ টাকা দাবি করেন।

নির্যাতনের শিকার আফরিন বলেন, বিয়ের পর থেকেই স্বামী বিভিন্ন কারণে তাকে মারধর ও নির্যাতন করে আসছেন। স্বামীর নির্যাতনের অসংখ্য আঘাতের চিহ্ন রয়েছে তার শরীরে। ছেলের জন্মের পর সব সহ্য করলেও এখন যৌতুকের জন্য বাড়ি থেকে বের করে দিয়েছে।

অভিযুক্ত শিক্ষক জাহাঙ্গীর আলম মুঠোফোনে জানতে চাইলে এ বিষয়ে বক্তব্য দিতে তিনি অস্বীকৃতি জানান।

গাজীপুর জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোফাজ্জল হোসেন বলেন, একজন শিক্ষকের বিরুদ্ধ যৌতুকের অভিযোগ ওঠা সত্যিই হতাশাজনক। শিক্ষা অফিস এ বিষয়ে তদন্ত করবে। এছাড়াও তার বিরুদ্ধে মামলা হলে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেন বলেন, অভিযোগ পেয়েছি, তদন্ত হচ্ছে। তদন্তের পর ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য করুন।

আপনার মেইল প্রকাশিত হবে না।