আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে আশ্রয়ণ প্রকল্পের গৃহ নির্মাণের অভিযোগ

বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি

0 60

বড়াইগ্রামের চরগোবিন্দপুর গ্রামে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বিবাদমান জমিতে আশ্রয়ণ প্রকল্পের সাতটি গৃহ নির্মাণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

ক্ষতিগ্রস্থরা জানান, উপজেলার জোনাইল ইউনিয়নের চরগোবিন্দপুর মৌজার ৬৯০ হালদাগের ০.২২ একর জমি সুলতান সরকারের স্ত্রী রেশমা খাতুন প্রায় ৫০ বছর যাবৎ ওয়ারিশ সুত্রে রেকর্ড মুলে ভোগ দখল করে আসছেন।

এ জমিতে তিনি বসতবাড়ি নির্মাণ করে বসবাস করাসহ পানের বরজ ও ফলদ গাছপালা রোপণ করেছেন। কিন্তু জমিটি সিএস ও এসএ রেকর্ড রেশমা খাতুনের পিতা গুলমামুদ মন্ডলের নামে থাকলেও আর এস রেকর্ডে তা খাস খতিয়ানের অন্তর্ভূক্ত হয়ে যায়।

সম্প্রতি উপজেলা প্রশাসনের উদ্যোগে এ সম্পত্তিতে সরকারের আশ্রয়ণ প্রকল্পের সাতটি গৃহ নির্মাণের উদ্যোগ নেন।

কয়েকদিন আগে ঠিকাদার ইউসুফ আলী এ জমিতে থাকা পানের বরজ ও ফলবান প্রায় ৩০-৩৫ টি সুপারি ও নারিকেল গাছ কেটে ফেলে ঘর নির্মাণের কাজ শুরু করেন। এদিকে, গত তিন জানুয়ারী রেশমা খাতুন রেকর্ড সংশোধনী মামলা করাসহ এ সম্পত্তিতে গৃহ নির্মাণ কাজে অস্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে আদালতে লিখিত আবেদন করেন।

আদালত আবেদনটি আমলে নিয়ে আগামী ১৩ ফেব্রুয়ারী শুনানীর দিন ধার্য্য করেন এবং একই সঙ্গে কেন অস্থায়ী নিষেধাজ্ঞা দেয়া হবে না সে ব্যাপারে কারণ দর্শানোর নোটিশ দেন।

কিন্তু আদালতে মামলাধীন বিষয়টি নিষ্পত্তি না হওয়া পর্যন্ত এ জমিতে সব রকমের স্থাপনা নির্মাণ বন্ধ রাখার নিয়ম থাকলেও ঠিকাদারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তা মানছেন না। তারা আদালতের নির্দেশনা অমান্য করে জোরপূর্বক ঘর নির্মাণ করে যাচ্ছেন।

এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাঃ মারিয়াম খাতুন জানান, আমি আদালত থেকে নিষেধাজ্ঞা সংক্রান্ত কোন কাগজপত্র পাইনি। এমন কিছু পেলে সে ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন।

আপনার মেইল প্রকাশিত হবে না।