সংবাদদাতা চাই, আপনি কি সাংবাদিকতা করতে চান?

0 98

সংবাদদাতা চাই, আপনি কি সাংবাদিকতা করতে চান?

ইতিবাচক বাংলাদেশ (The Positive Bangladesh) অর্থাৎ গঠনমূলক এবং যা বাংলাদেশের ভাবমূর্তিকে বিশ্ব দরবারে মুখ উজ্জ্বল করবে এমন সংবাদ প্রকাশের অঙ্গিকার নিয়ে সংবাদ মাধ্যমটির অগ্রযাত্রা।

আমরা চাই অশেষ নেতিবাচক সংবাদের ভিরে ইতিবাচক সংবাদ প্রকাশিত হোক। এটা সত্য যে, আমরা সংবাদ মাধ্যম লক্ষ করলে দেখতে পাই, বেশিরভাগ সংবাদই নেতিবাচক। তারপরেও আমাদের আশে-পাশে অসংখ্য সংবাদ রয়েছে যা আমাদের আশার আলো হয়ে পথ দেখাবে। সুতরাং আপনি যদি আমাদের এ যাত্রার সাথে একাত্বতা ঘোষণা করতে পারেন। তাহলে বাংলাদেশের আনাচে কানাচে যে সকল অপ্রকাশিত ইতিবাচক সংবাদ রয়েছে, ঘটনা রয়েছে তা তুলে আনা  ফুটিয়ে তোলা অনেক সহজ হবে। সুতরাং সংবাদদাতা হয়ে আপনি এই কাজ করতে পারেন অনায়াসে।

আমরা জানি সাংবাদিকরা হলেন সমাজের দর্পন। অর্থাৎ আপনার চোখ দিয়ে সমাজ তার রূপ দেখবে অবলীলায়, নিঃসংকোচে। সাংবাদিকগণ খুব অল্প আয়ে বা বিনা আয়ে শুধু দেশমাতৃকার প্রতি ভালোবাসা থেকে জীবনের ঝুকি নিয়ে সংবাদ সংগ্রহ করেন । এবং তা মানুষের জন্য উন্মুক্ত করে দেন। যেন, মানুষ ভালো ভালো কথাগুলো জানতে পারে, তার আলোকে নিজেও সমাজে ভূমিকা রাখতে পারে। আবার নেতিবাচক সংবাদ দেখে সেটির ভয়াবহতা উপলব্ধি করে নিজে সংশোধন হন। সেই সাথে সমাজের মানুষকে সংশোধন করার উপায় বের করেন।

এ লক্ষকে সামনে রেখে যারা এই সংবাদ মাধ্যমটির সাথে কাজ করতে আগ্রহি তাদেরকে প্রদত্ত মেইলের মাধ্যমে যোগাযোগ করা জন্য অনুরোধ করা হলো।

ধন্যবাদান্তে- The Positive Bangladesh Family

Email: thepositivebdnews@gmail.com

দেখতে পারেন এখানেও

মন্তব্য করুন।

আপনার মেইল প্রকাশিত হবে না।