দুরে থাকলেও যেন গ্রামের মানুষের প্রতি প্রবল ভালোবাসা! উজ্জল হাবীব

মোঃ সোহাগ আরেফিন গুরুদাসপুর( নাটোর) প্রতিনিধি.

0 152
যার গান প্রতিটি মানুষের হৃদয়দ ছুঁয়ে যায়। যার গানের প্রতিটি কথায় মানুষ মুগ্ধ হয়, হৃদয় আটকে যায়। আজ তেমনি একজন মানুষের কথা তুলে ধরছি।নাটোরের গুরুদাসপুর উপজেলার ধারাবারিষা ইউপির এক অজপাড়া গাঁয়ের বেড়ে ওঠা উজ্জল হাবীব নামের এই প্রতিভাবান ব্যক্তি।
সমস্ত অশ্লীল গানের বুকে লাথি মেরে, গান ও গজল প্রেমী মানুষদের জন্য সহজ, সরল ও মনোমুগ্ধকর সুরে তিনি নিজেই গান ও গজলের সংমিশ্রনে রচনা করে থাকেন গান্জল। নিজেই আবার এই গান্জলের সুর করে থাকেন। নতুন এই শিল্পীর গজলের সংখ্যা প্রায় ২৫টি। তাঁর অনুপ্রেরণামূলক গান্জল শুনলে আপনি নিজেও মুগ্ধ হবেন।
ঝড়ে পড়া ও অমনোযোগী ছাত্রদেরকে স্কুলগামী করতে তিনি রচনা করেছেন গান-স্কুলেতে চল সোনারা, এছাড়াও মায়ের গান, বাবার গান, মুজীব সংগীত, আয়রে সোনা, ভালো কিছু কর, ক্ষমা, মনপাড়া, জীবন সাথী, কোন এক শুক্রবারে, প্রার্থনায় রেখো, তুমি কেমন আছো মা, ফুটবল ফুটবল, প্রবাসী, আমি রবকে বলে দিবো, গানের জগত, মাগো তুমি দাও সাঁজিয়ে প্রভৃতি।
 তিনি দীর্ঘদিন গ্রাম থেকে দুরে থাকলেও নিজ জন্মস্থানের  প্রতিটি মানুষের প্রতি তার প্রবল ভালোবাসা যা তাঁর লেখা -২২ বছর পরে- গান্জলের মাধ্যমে প্রকাশ ঘটেছে। মূলত নির্বাচন সহিংসতা বন্ধের লক্ষ্যে এলাকার নির্বাচনের আগেই তিনি এই গানটি সবার মাঝে তুলে ধরেন। গুনী এই শিল্পীর কারো কাছে কদর না থাকলেও তাঁর ফেসবুক বন্ধু ও নিজ গ্রামের সবার কাছে অতি প্রিয় একজন ব্যক্তি।
তাঁর যে গান শুনে গ্রামের মানুষ বেশী মুগ্ধ হয়েছে তা হলো-” আমরা ধারাবারিষার সন্তান”। সত্যিই এটি অসাধারণ এবং ডকুমেন্টারি একটি সংগীত। আর এই  গান বা গান্জলের মাধ্যমে ধারাবারিষা গ্রামের নামকরণ ও ঐতিহ্য ফুটে উঠেছে। তিনি শুধু গান/গান্জলের লেখক নন একজন প্রবন্ধকারও।
একান্ত সাক্ষাৎ কালে তিনি বলেন,বর্তমানে আমি বাংলাদেশ সেনাবাহিনীতে চাকুরী করছি। প্রবন্ধ লিখেও আমি একাধিকবার পুরস্কার পেয়েছি। আমার উল্লেখযোগ্য প্রবন্ধের মধ্যে মনস্তাত্ত্বিক যুদ্ধ এবং কিছু কথা, দুর্ঘটনার কারণ ও প্রতিকার, RAPDS আত্নপ্রকাশ প্রভৃতি।আমার ফেসুবক আইডির নাম-Uzzal Habib(UH) এবং ইউটিউব চ্যানেল RAPDS BD।
নতুন এই লেখকের সুনাম ছড়িয়ে পড়ুক সব জায়গায় এবং একইসাথে তার সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করেন এলাকাবাসি। মন কেড়ে নেওয়া এই লেখকের প্রতি থাকবে আমাদের অনেক শ্রদ্ধা ও  ভালবাসা অবিরাম।

নাটোরে লাভের মুখ দেখছেন মাছ চাষিরা, আশাবাদী 

First Harry Potter Film To Play At Jones Beach With Live Orchestra

 

Leave A Reply

Your email address will not be published.