প্রধানমন্ত্রী বই বিতরণ উদ্বোধন করবেন আগামীকাল

0 169

প্রতি বছর শিক্ষার্থীরা বছরের শুরুতে বই হাতে পায়। বইয়ের পাতার গন্ধ যেন তাদের এক মহা পাওয়া। নতুন অনুভূতি, নতুন আনন্দের স্ফুরণ ঘটে শিক্ষার্থীদের চোখে ‍মুখে। প্রতি বছর শিক্ষাবর্ষের প্রথম দিনেই পাঠ্যবই উৎসব করা হলেও করোনার কারণে গত বছরের (২০২১ খ্রিষ্টাব্দ) মতো এ বছরও বই উৎসব হচ্ছে না।

তবে এবছরের, আগামীকাল বৃহস্পতিবার সকালে বই বিতরণ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে । সকালের এ অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিনই সকাল সাড়ে ১০ টায় বাটন চেপে এসএসসির ফল প্রকাশ করবেন প্রধানমন্ত্রী। এরপর ভার্চুয়ালি এ কার্যক্রমের উদ্বোধন করবেন। প্রধানমন্ত্রীর পক্ষে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এবং প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন শিক্ষার্থীদের হাতে বিনামূল্যের পাঠ্যবই তুলে দেবেন। নতুন বই পেয়ে খুশি হবে শিক্ষার্থীরা।  তারা সম্মিলিতভাবে ধন্যবাদ দেবে প্রধানমন্ত্রীকে।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত থাকবেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। এ ছাড়া মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব আমিনুল ইসলাম খান, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব গোলাম মো. হাসিবুল আলমসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তা, জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের (এনসিটিবি) সংশ্লিষ্টরা উপস্থিত থাকবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘পাঠ্যপুস্তক উৎসব’ উদ্বোধন করবেন আগামীকাল। এরপর ১ জানুয়ারি থেকে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেওয়ার কার্যক্রম পরিচালিত হবে। তবে একদিনে সব শিক্ষার্থীকে বই দেওয়া এ বছর সম্ভব হবে না। পর্যায়ক্রমে সব ক্লাসের শিক্ষার্থীরা নতুন বই পাবে।

মন্তব্য করুন।

আপনার মেইল প্রকাশিত হবে না।