সিংড়ায় ক্যাশলেস স্মার্ট বাংলাদেশ এর উদ্বোধন

সিংড়া (নাটোর) প্রতিনিধি.

0 33

সোমবার (২০ মার্চ) বিকেল ৫টায় নাটোরের সিংড়া উপজেলা পরিষদ হলরুমে ক্যাশলেস বাংলাদেশ উদ্যোগ এর সম্প্রসারণ কার্যক্রমের উদ্বোধন হয়েছে। একটি বর্নাঢ্য শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার। এছাড়াও বক্তব্য দেন তথ্য যোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী এড. জুনাইদ আহমেদ পলক এমপি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মোহাম্মদ আখতারুজ্জামান, বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন কর্মকর্তা ও চার ব্যাংকের এমডি।

অনুষ্ঠানে জানানো হয়, নাটোর ছাড়াও গোপালগঞ্জ, রংপুর এবং গাজীপুরেও একই সাথে ক্যাশলেস বাংলাদেশ উদ্যোগ এর কার্যক্রম শুরু হয়েছে। এই প্রক্রিয়ায় দেশের সকল ব্যাংক এবং মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসেসের অ্যাপভিত্তিক লেনদেন নিষ্পত্তির কমন প্লাটফর্ম ‘বাংলা কিউআর’ এর সাথে যুক্ত হয়ে যে কোন গ্রাহক পণ্য বা সেবার মূল্য পরিশোধ করতে পারবেন। এর ফলে লেনদেন হবে ঝুঁকিমুক্ত, স্বচ্ছতা বৃদ্ধি পাবে এবং ক্যাশলেস সোসাইটি গঠন সম্ভব হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা খাতুন প্রমুখ। এছাড়াও ইসলামী ব্যাংক সিংড়া শাখার ব্যবস্থাপক মো. রেজাউল করিম উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন।

আপনার মেইল প্রকাশিত হবে না।